Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 রঘুনাথগঞ্জে স্ত্রী, পুত্র ও ২ শ্যালিকাকে পুড়িয়ে মারার চেষ্টা, অভিযুক্ত যুবক পলাতক

সংবাদদাতা, জঙ্গিপুর: বৃহস্পতিবার গভীর রাতে রঘুনাথগঞ্জ থানার লক্ষ্মীজোলা গ্রাম পঞ্চায়েতের গঙ্গাপ্রসাদ গ্রামে শ্বশুরবাড়িতে এসে স্ত্রী, পুত্র ও দুই শ্যালিকাকে পেট্রল দিয়ে পুড়িয়ে মারার চেষ্টা করল এক যুবক। ঘটনায় মারাত্মকভাবে দগ্ধ হয়েছেন ওই চারজন। আশঙ্কাজনক অবস্থায় তাদের প্রথমে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ
কাটমানি ও মিথ্যা কেসে ফাঁসানোর প্রতিবাদে
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বিজেপির ডেপুটেশন

বাংলা নিউজ এজেন্সি: সরকারি প্রকল্পে দুর্নীতি, কাটমানি ফেরত, বিভিন্ন মামলায় ধৃত দলের কর্মীদের নিঃশর্ত মুক্তি সহ একাধিক দাবিতে শুক্রবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বিজেপি ডেপুটেশন দেয়। এদিন গেরুয়া শিবিরের তরফ থেকে পুলিস ও প্রশাসনের আধিকারিকদের কাছে দাবি সম্বলিত স্মারকলিপি পেশ করা হয়।
বিশদ

06th  July, 2019
 আজ বহরমপুরে ফিরছেন অধীর, আয়োজন করা হয়েছে সংবর্ধনা অনুষ্ঠানের

বিএনএ, বহরমপুর: আজ, শনিবার দিল্লি থেকে ফেরার কথা বহরমপুরের কংগ্রেস সংসদ সদস্য অধীর চৌধুরীর। সেই হিসেবে সংসদ সদস্যকে বরণ করে নেওয়ার জন্য জেলা কংগ্রেসের নেতৃত্ব পলাশী থেকে বহরমপুর পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার রাস্তাজুড়ে কয়েকশো দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে বাইক মিছিলের আয়োজন করেছিলেন।
বিশদ

06th  July, 2019
৭দিনের মধ্যে টাকা ফেরতের মুচলেকা
কাটমানি ইস্যুতে লাভপুরের প্রাক্তন প্রধান ও তাঁর স্বামীকে ঘিরে বিক্ষোভ

  সংবাদদাতা, শান্তিনিকেতন: কাটমানি ইস্যুতে শুক্রবার সকালে লাভপুরের বাঘা গ্রামের প্রাক্তন প্রধান ও তাঁর স্বামীকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। গ্রামবাসীদের চাপে পড়ে ৭ দিনের মধ্যে টাকা ফেরত দেওয়ার কথা জানিয়ে প্রাক্তন প্রধানের স্বামী মুচলেকা দেন। এমনকী, টাকা দিতে না পারলে তাঁর জমিতে চাষ করার কথাও লিখে দেন।
বিশদ

06th  July, 2019
 ভাতারে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, পুলিসের উপর হামলা, গাড়ি ভাঙচুর, গ্রেপ্তার ৮ মহিলা

সংবাদদাতা, বর্ধমান: ভাতার থানার নবাবনগরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ ঘিরে পুলিসের উপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় আট মহিলাকে গ্রেপ্তার করেছে পুলিস। সকলেরই বাড়ি নবাবনগরে। ঘটনাস্থল থেকে পুলিস তাদের গ্রেপ্তার করে।
বিশদ

06th  July, 2019
মল্লারপুরের ক্লাবে বিস্ফোরণের কারণ নিয়ে এখনও ধোঁয়াশা
এনআইএ তদন্তের দাবিতে থানা ঘেরাও করে বিক্ষোভ এলাকাবাসীর

 সংবাদদাতা, রামপুরহাট: মল্লারপুরের ক্লাবে বিস্ফোরণকাণ্ডে এনআইএ তদন্ত ও এলাকার সুরক্ষা নিশ্চিত করার দাবিতে শুক্রবার থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। সমস্ত দোকানপাট বন্ধ করে বিক্ষোভে শামিল হয়েছিলেন স্থানীয় ব্যবসায়ীরাও। থানায় উপস্থিত ছিলেন রামপুরহাটের এসডিপিও সৌম্যজিৎ বড়ুয়া।
বিশদ

06th  July, 2019
 বড়জোড়া ও ইন্দপুরের পঞ্চায়েতে সিপিএমের ডেপুটেশন

এনএ, বাঁকুড়া ও সংবাদদাতা, খাতড়া: বিভিন্ন দাবিদাওয়া নিয়ে শুক্রবার বড়জোড়া ও ইন্দপুরের পঞ্চায়েতে ডেপুটেশন জমা দেয় সিপিএম। বড়জোড়া বিডিও অফিসের সামনে সিপিএমের নেতা-কর্মীরা এদিন বেশ কিছুক্ষণ বিক্ষোভও দেখান।
বিশদ

06th  July, 2019
 পলাশীপাড়ায় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে মহিলার সঙ্গে সহবাস, গ্রেপ্তার সিভিক ভলান্টিয়ার

  সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার পলাশীপাড়া থানার কোমথানা এলাকায় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক মহিলার সঙ্গে সহবাস করার অভিযোগে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম বাহাদুর মণ্ডল। সে পলাশীপাড়া থানার সিভিক ভলান্টিয়ার। বাড়ি কোমথানা এলাকায়।
বিশদ

06th  July, 2019
কৃষ্ণনগরে বিজেপি নেতার নামে কাটমানি নিয়ে লিফলেট

বিএনএ, কৃষ্ণনগর: এবার কাটমানির নেওয়ার অভিযোগ তুলে কৃষ্ণনগর শহরে বিজেপি নেতার নামে লিফলেট ছড়ানো হল। পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার বিজেপি নেতা অসিত সাহার বিরুদ্ধে লিফলেট ছড়িয়েছে। গত কয়েক দিন ধরে এই লিফলেট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
বিশদ

06th  July, 2019
দু’বছরের ছেলেকে খুনের অপরাধে সিউড়িতে সৎ বাবা ও মায়ের যাবজ্জীবন

  বিএনএ, সিউড়ি: দু’বছরের পুত্রসন্তানকে খুন করার অপরাধে সৎ বাবা ও মায়ের যাবজ্জীবন সাজা ঘোষণা করল সিউড়ি আদালত। শুক্রবার সিউড়ি আদালতে বিচারক মধুমিতা রায় এই ঘটনায় বাবা চাঁদ বাগদি ও মা প্রিয়া বাগদির বিরুদ্ধে যাবজ্জীবন সাজা ঘোষণা করেন। সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের জেল।
বিশদ

06th  July, 2019
জয় শ্রীরাম না বলায় নিতুড়িয়ায় ষষ্ঠ শ্রেণীর ছাত্রকে মার, বিক্ষোভ

সংবাদদাতা, রঘুনাথপুর: জয় শ্রীরাম না বলায় নিতুড়িয়া থানার পারবেলিয়া বাজারে এক ষষ্ঠ শ্রেণীর ছাত্রকে মারধর করা হয় বলে অভিযোগ। তিনজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি পথ আটকে তাকে মারধর করে বলে অভিযোগ। ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।
বিশদ

06th  July, 2019
মঙ্গলকোটে ৩ দিন বন্ধ থাকার পর পঞ্চায়েতের তালা খুললেন বিডিও

  সংবাদদাতা, কাটোয়া: ডেপুটেশন দিতে গিয়ে সরকারি কর্মীদের মারধরের ঘটনায় তিনদিন ধরে তালাবন্ধ থাকার পর শুক্রবার পুলিস পাহারায় মঙ্গলকোটের নিগন পঞ্চায়েতের তালা খুললেন বিডিও। কর্মীদের নিরাপত্তার জন্য কয়েকজন সিভিক ভলান্টিয়ারও মোতায়েন করা হয়েছে।
বিশদ

06th  July, 2019
 রঘুনাথপুরে কাটমানি ইস্যুতে লিফলেট সাঁটানোর ঘটনায় চাঞ্চল্য

সংবাদদাতা, রঘুনাথপুর: শুক্রবার রঘুনাথপুর শহরের একাধিক জায়গায় পুরসভার বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলে বিজেপির পক্ষ ঩থেকে লিফলেট সাঁটানোর ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। রাতের অন্ধকারে শহরের বুকে ওই লিফলেট সাঁটানোর ঘটনায় জোর চর্চা শুরু হয়েছে।
বিশদ

06th  July, 2019
 কালনায় কাটমানি ফেরতের দাবিতে তৃণমূল নেতার বাড়িতে হামলা

সংবাদদাতা, কালনা: শুক্রবার সকালে কালনার নান্দাইয়ের খরিনান গ্রামে কাটমানি ফেরতের দাবিতে এক তৃণমূল নেতার বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল স্থানীয় কয়েকজন বাসিন্দাদের বিরুদ্ধে। যদিও ওই তৃণমূল নেতার দাবি, কাটমানি নয়, পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে।
বিশদ

06th  July, 2019
 নবদ্বীপে যুবককে পিটিয়ে মারার ঘটনায় চাঞ্চল্য

  সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ থানার স্বরূপগঞ্জ পঞ্চায়েতের গাদিগাছা এলাকায় এক যুবককে পিটিয়ে মারার করার অভিযোগ উঠল। বৃহস্পতিবার দুপুরে কলকাতার এনআরএস মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবকের মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম কৃষ্ণ দেবনাথ(৩১)।
বিশদ

06th  July, 2019

Pages: 12345

একনজরে
কৌশিক ঘোষ, কলকাতা: দক্ষিণ ত্রিপুরার বাংলাদেশ সীমান্তবর্তী শহর সাব্রুম পর্যন্ত রেল চলাচল শুরু হতে চলেছে। এর ফলে ত্রিপুরা সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি বাংলাদেশের চট্টগ্রাম বন্দরের মাধ্যমে ঩বিদেশ থেকে পণ্য আদান-প্রদান করার সুযোগ পাবে। সাব্রুমে ফেনি নদীর উপর সেতু নির্মাণের কাজ ...

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর শহর জুড়ে গ্রিন সিটি মিশনের আওতায় সৌন্দর্যায়নের কাজ শুরু করেছে পুরসভা। জঞ্জালের স্তূপে আর আবর্জনার দৃশ্য দূষণ থেকে শহরবাসীকে রেহাই দিতে রাস্তার ...

ম্যাঞ্চেস্টার, ৬ জুলাই: বিশ্বকাপের শেষ ম্যাচে যেন চেনা ছন্দেই ধরা দিল প্রোটিয়ারা। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা তুলল ৬ উইকেটে ৩২৫ রান। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেরুদণ্ড সোজা রেখে দেশের লোকপালের দায়িত্ব পালন করার প্রতিশ্রুতি দিলেন প্রাক্তন বিচারপতি পিনাকীচন্দ্র ঘোষ। শনিবার দেশের প্রথম লোকপাল অর্থাৎ, ‘নাগরিকের রক্ষাকর্তা’ হিসেবে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক উদ্বেগ বৃদ্ধি পাবে। পঠন-পাঠনে আগ্রহ কম থাকবে। কর্মলাভের সম্ভাবনা আছে। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু

06th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭৫ টাকা ৬৯.৪৪ টাকা
পাউন্ড ৮৪.৭২ টাকা ৮৭.৯১ টাকা
ইউরো ৭৫.৯৫ টাকা ৭৮.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,১৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ আষা‌ঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২০/২৩ দিবা ১/১০। মঘা ৪২/৫৩ রাত্রি ১০/১০। সূ উ ৫/০/৫৪, অ ৬/২১/২২, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৭/৪৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/৫৩ গতে উদয়াবধি, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪১ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি।
২০ আষাঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২৮/৪৯/৪৫ অপঃ ৪/৩২/৪৫। মঘানক্ষত্র ৫২/৫৯/৪১ রাত্রি ২/১২/৪৩, সূ উ ৫/০/৫১, অ ৬/২৩/২৬, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২১ গতে ১/৩০ মধ্যে ও ২/৫৫ গতে ৫/১ মধ্যে, বারবেলা ১/২২/২৮ গতে ৩/২/৪৭ মধ্যে, কালবেলা ৬/৪১/১০ মধ্যে ও ৪/৪৩/৭ গতে ৬/২৩/২৬ মধ্যে, কালরাত্রি ৭/৪৩/৭ মধ্যে ও ৩/৪১/১১ গতে ৫/১/১৪ মধ্যে।
 ২ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মলাভের সম্ভাবনা আছে। বৃষ: প্রেম-প্রীতিতে ভালোমন্দ মিশিয়ে চলবে। মিথুন: কর্মে যশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৪৫৬: মৃত্যুর ২৫ বছর বাদে জোয়ান অব আর্ককে ধর্মনিন্দার অভিযোগ ...বিশদ

07:03:20 PM

আফগানিস্তানের ব্যস্ত বাজারে মর্টার হানা, মৃত ১৪, জখম ৪০
 কাবুল, ৬ জুলাই (পিটিআই): ব্যস্ত আফগান বাজারে অতর্কিত মর্টার হামলায় ...বিশদ

08:21:00 PM

দায়িত্ব বাড়ল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের  
দায়িত্ব বাড়ানো হল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের। জানা গিয়েছে, ...বিশদ

05:00:00 PM

১২৮৪১ হাওড়া-চেন্নাই সেন্ট্রাল করমণ্ডল এক্সপ্রেস আজ সন্ধ্যা ৬:৫০ মিনিটের বদলে রাত ৮টার সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে

04:04:00 PM

মুম্বই কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন মিলিন্দ দেওরা 

03:44:00 PM